সখীপুরে কলেজছাত্রকে হত্যার অভিযোগ, ১ জন আটক

সখীপুরে কলেজছাত্রকে হত্যার অভিযোগ, ১ জন আটক

প্রথমকণ্ঠ প্রতিবেদক : টাঙ্গাইলের সখীপুরে হামলা চালিয়ে আনিছুর রহমান (১৮) নামের এক কলেজছাত্রকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার চতলবাইদ এলাকায় এ হামলার ঘটনা ঘটে। একই হামলায় গুরুতর আহত হয়েছেন নিহত ওই ছাত্রের যমজ ভাই কলেজছাত্র আশিকুর রহমান (১৮)। আশিকুরকে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহত আনিছুর ও আহত যমজ আশিকুর উপজেলার চতলবাইদ গ্রামের প্রবাসী আমিনুর রহমানের ছেলে। দুজনই সখীপুর সরকারি মুজিব কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।

এ ঘটনায় সখীপুর থানায় মামলার প্রস্তুতি চলছে। পুলিশ আজ বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে। রাতেই গ্রামবাসী হামলায় জড়িত সন্দেহে ঘটনাস্থল থেকে তাজমুল ইসলাম (১৮) নামের এক কলেজছাত্রকে ধরে পুলিশে সোপর্দ করেছেন। তাজমুল উপজেলার ঘেচুয়া গ্রামের প্রবাসী নুরুল ইসলামের ছেলে। এদিকে নিহত আনিছুরের ফেসবুক আইডিতে দেখা যায়, তিনি দুই দিন আগে ‘মৃত্যু খুব কাছেই’ লিখে ফেসবুকে স্ট্যাটাস দেন। তাঁর বন্ধুরা এটিকে পূর্ববিরোধ থেকে পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি করছেন। তাঁরা অপরাধীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি চান।

হাসপাতালে চিকিৎসারত আহত আশিকুর বলেন, মঙ্গলবার রাত আটটার দিকে তাঁরা দুই ভাই, সহপাঠী এক খালাতো বোন ও বাড়ির আরও দুই শিশুকে নিয়ে বাড়ি থেকে ২৫০ গজ দূরে হালিম পীরের বাড়িতে বার্ষিক বাউল গানের আসরে যান। রাত ১১টার দিকে সবাইকে নিয়ে বাড়ি ফেরার পথে হঠাৎ পেছন থেকে একদল দুর্বৃত্ত তাঁদের ওপর হামলা করে বেদম মারপিট শুরু করে। এ সময় তাঁদের সহপাঠী খালাতো বোন ও দুই শিশু দৌড়ে বাড়িতে গিয়ে চিৎকারে সবাইকে ঘটনা জানায়। আশপাশের লোকজন ছুটে এসে আহত দুই ভাইকে উদ্ধার করে রাত ১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক আনিছুরকে মৃত ঘোষণা করেন।

সখীপুর থানার উপপরিদর্শক (এসআই) ওসমান গণি বলেন, মারামারির ঘটনার কথা বলা হলেও নিহত আনিছুরের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে সুরতহাল প্রতিবেদনে আনিছুরের দুই চোখ লাল ছিল বলে লেখা হয়েছে।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে সাইদুল হক ভূঁইয়া মুঠোফোনে বলেন, ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। কী কারণে আনিছুরের মৃত্যু হয়েছে, তা ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর বলা যাবে।

প্রথমকণ্ঠ / এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc