গাজীপুর সিসি ক্যামেরার আওতায় আসছে

গাজীপুর সিসি ক্যামেরার আওতায় আসছে

গাজীপুর সংবাদদাতা: মাদক সন্ত্রাস ও কিশোর গ্যাংকে না বলি’ স্লোগানে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে নগরজুড়ে স্থাপন করা হচ্ছে সিসি ক্যামেরা। নগরীর প্রতিটি গুরুত্বপূর্ণ অংশ ও ক্রাইমজোনভিত্তিক এই সিসি ক্যামেরা লাগানো হবে। কোনো ব্যক্তি ধর্তব্য অপরাধ করলেই সিসি ক্যামেরার ফুটেজের সাহায্য নিয়ে নেওয়া হবে আইনী ব্যবস্থা।

জানা গেছে, নগরীর বিভিন্ন এলাকায় চুরি, ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা ও সন্ত্রাসী কার্যক্রম দমন এবং অপরাধ চক্রের মূলহোতাদের আইনের আওতায় আনার লক্ষ্যে নগরজুড়ে চলছে সিসি ক্যামরা স্থাপন। ইতোমধে টঙ্গী পূর্ব থানার টিএন্ডটি বাজার, রেল গেট, নতুন বাজার, ব্যাংকের মাঠ বস্তি, টঙ্গী বাজার, আরিচপুর নদী বন্দরসহ পশ্চিম থানার গাজীপুরা সাতাইশ রোড। পূবাইলের মিরের বাজার, মাঝুখান ও গাছা থানাধীন বেশ কয়েকটি এলাকায় সিসি ক্যামেরা স্থাপনের কাজ চলছে। পর্যায়ক্রমে প্রতিটি বাজার ও গুরুত্বপূর্ণ এলাকায় অপরাধ দমনের লক্ষ্যে সিসি ক্যামেরা বসানো হবে।

টঙ্গী পূর্ব থানার ওসি আমিনুল ইসলাম বলেন, এলাকার প্রতিটি চিহ্নিত অপরাধজোনে সিসি ক্যামেরা বসানো হচ্ছে, কোনো ব্যক্তির মন চাইলেই অপরাধ করে পার হওয়ার সুযোগ নেই।

উপ-পুলিশ কমিশনার (ক্রাইম দক্ষিণ) ইলতুৎমিস বলেন, সড়ক মহাসড়ক কিংবা বাজার ও শপিংমলে চুরি ছিনতাই ডাকাতিসহ অন্যান্য ঘটনা ঘটে। এসব স্থানে ঘটে যাওয়া অপরাধমূলক ঘটনায় জড়িতদের দ্রুত শনাক্ত করতেই সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

প্রথমকণ্ঠ / এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc