শিরোনাম:
টাঙ্গাইলে বিএনপির উদ্যোগে করোনায় আক্রান্ত রোগিদের জন্য হেল্প সেন্টার উদ্বোধন লকডাউনে নিম্ন আয়ের মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ লকডাউনে অর্থ ও খাদ্য সংকটে পড়ছে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষ সখীপুরে দুই বন কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ! বিভাগীয় তদন্ত শুরু সখীপুরে গরিবের এসি মাটির ঘর সখীপুরে প্লাস্টিক সামগ্রীর দাপটে ঐতিহ্যবাহী বাঁশ-বেত শিল্প সঙ্কটাপন্ন পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুল ইসলাম, সা. সম্পাদক আসাদুজ্জামান ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক বন্ধে কঠোর হওয়ার আহ্বান সেতুমন্ত্রীর বন্ড ব্যবসায় শত শত কোটি কোটি টাকার দুর্নীতি সখীপুরে স্ত্রীর করা যৌতুক ও নির্যাতন মামলায় স্কুলশিক্ষক স্বামী গ্রেপ্তার
বন্ড ব্যবসায় শত শত কোটি কোটি টাকার দুর্নীতি

বন্ড ব্যবসায় শত শত কোটি কোটি টাকার দুর্নীতি

Spread the love

 

# দুদক ও এনবি আরের কোন তৎপরতা নেই

# বন্ড সুবিধায় আনা সুতা ও কাপড় যাচ্ছে লোকাল বাজারে
# কোটি কোটি টাকার সরকারি রাজস্ব ফাঁকি।

নিজস্ব প্রতিবেদক
বন্ড ব্যবসায় শত শত কোটি টাকার দুর্নীতি হচ্ছে। বন্ড ব্যবসায় দূর্নীতির কারনে দেশের অর্থনীতি দিন দিন রসাতলে। দুদুক এনবিআর তৎপরতা নেই বললেই চলে । এ বন্ড সুবিধায় আনা সুতা ও কাপড় যাচ্ছে লোকাল বাজারে এতে কোটি কোটি টাকার সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে আসছে কিছু অসাধু ব্যাবসায়ী এর মধ্যে অভিযোগ উঠছে নোমান গ্রæপের নামে। নোমান গ্রæপের এ অসাধু ব্যাবসায়ের বিরুদ্ধে স্থানীয় ব্যাবসায়ী হারুন দুদুকে অভিযোগ করেছেন।

নোমান গ্রæপের চেয়ারম্যান নুল ইসলাম একাধিক অঙ্গ প্রতিষ্ঠানে প্রতিমাসে বিদেশ হইতে হাজার হাজার কোটি টাকার সুতা,তুলা ও কাপড় বন্ড সুবিধায় আমদানি করে থাকে। বিনা শুল্কে বন্ড সুবিধায় আমদানিকৃত সুতা,তুলা ও কাপড় অবৈধভাবে অপসারনের মাধ্যমে উল্লেখ যোগ্যভাবে লোকাল ফ্যাক্টরী যথাক্রমে- টঈী ইসমাঈল আঞ্জুমান আরা ফেব্রিক্স, জারবা টেক্সটাইল,নাইস প্রসেসিং ট্যু, সাদসান টেক্সটাইল, ইসমাঈল টেক্সটাইল এবং সুফিয়া ফেব্রিক্স এর মাধ্যমে খোলা বাজারে বিক্রি করে দিচ্ছে বলে জানা যায়। নোমান গ্রæপের বন্ড ফ্যাক্টোরি জাবের এন্ড জুবায়ের,নোমান ফ্যাশন,জাবের জুবাইয়ের ফ্যাশন,জাবের জুবাইয়ের হোম,নাইস ডেনিম, নোমান উইভিং, নোমান হোম টেক্সটাইল, ইসমাঈল স্প্রিং, তালহা টেক্সপ্রো, নোমান কম্পোজিট, নোমান টেরিটাওয়েল, জাবের স্প্রিং, জোবায়ের স্প্রিং, তালহা স্প্রিং, নোমান স্প্রিং, তালহা ফেব্রিক্স, নাইস স্পানসহ আরো অনেক প্রতিষ্টানের বন্ডের সুতা ও কাপড় বিভিন্নভাবে সরাসরি মুঃ বিল্লাল হোসাইন(এজিএম পারসেইস এন্ড ওয়েস্টিজ সেইলস, নোমান গ্রæপ অফ ইন্ডাস্ট্রিজ) এর সাক্ষরে ও পুত্র চেয়ারম্যানের আবদুল্লাহ জাবের এর তত্বাবধানে টেন্ডারের মাধ্যমে কালিগঞ্জের আনোয়ার হাজী,ইসলামপুরের গুলশান আরা সিটির জাহাঙ্গীর এন্ড ব্রাদার্স,নরসিংদীর মাধবদীর সাইফুল ইসলাম বাবুল নিকটাত্মীয় শরীফুল ইসলাম বাবু ও আবু হানিফসহ ঢাকা ও চট্রগ্রামের একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানের বরাবরে অবৈধভাবে বিক্রি করিয়া আসিতেছে।এরুপ বন্ডের সুতা ও কাপড় বিক্রির সময় কখনো লোকাল ফ্যাক্টরীর নামে চালান ইস্যু করে আবার কখনো একই চালান একাধিকবার ব্যবহার করে।এইভাবে নোমান গ্রæপ সরকারের হাজার হাজার কোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আসতেছে বলে অনুসন্ধানে জানায়ায়। নোমান গ্রæপের অবৈধ কর্মকান্ড দেশের অর্থনৈতিক উন্নয়নের অন্তরায় নোমান গ্রæপের মালিকানাধীন নোমান গ্রæপ কর্তৃক উপরোক্ত ভাবে বন্ডের সুতা ও কাপড় খোলাবাজারে অবৈধভাবে বিক্রির সংবাদ একাধিকবার পত্র-পত্রিকায় প্রকাশিত হইলেও প্রশাসনের ছত্রছায়ায় তাহারা তাহাদের অবৈধ কর্মকান্ড অব্যাহত রাখিয়াছে নোমান গ্রæপের নির্বাহী পরিচালক জনাব শহীদুল্লাহ্ চৌধুরী নোমান গ্রæপের চেয়ারম্যানের পুত্র ডিএমডি আব্দুল্লাহ মুহাম্মদ জাবের নোমান গ্রæপের সকল অনিয়ম ও দূর্নীতির ব্যপারে সরকারের উপরের মহলের সহিত আপোষ করার মাধ্যমে দামাচাপা দিয়ে আসিতেছে বলে একদিকসুত্রে জানায়ায়। এবং উক্তরুপ কর্মকান্ডের দরুন শহীদুল্লাহ্ সহ কালিগঞ্জের আনোয়ার হাজীর রিয়াদ ফ্যাশন,ইসলামপুরের জাহাঙ্গীর এন্ড ব্রাদার্স,মাধবদীর শরীফুল ইসলাম বাবুল এর এনএসবি ফেব্রিক্স নিকটাত্মীয় শরীফুল ইসলাম বাবুর বুশরা ফেব্রিক্স ও ভাগিনা আবু হানিফ এর জিহান ফেব্রিক্স,ফ্রেন্ড মিশন অন্যতম হানিফ কোটি কোটি টাকা সরকারি রাজস্ব ফাঁকি দিচ্ছে এবং আরো অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান রাতারাতি আংগুল ফুলে কলাগাছ হওয়ার মতো অবস্থায় উন্নীত হইয়াছে বলে ইসলামপুরের গুলশান আরা সিটি,সদরঘাঠের বিক্রমপুর গার্ডেন সিটি কালীগঞ্জের টকিও টাওয়ারে অনেক ব্যবসায়ী একাধিকবার জানান।বন্ডের সুতা ও কাপড় দেশীয় বাজারে টেন্ডারের মাধ্যমে বিক্রয় করার কারণে সরকার হাজার হাজার কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। বন্ডের সুতা ও কাপড় ছাড়াও লোকেল কাপড়,সুতা,এবং অন্য অন্য দেশিয় ফ্রেশ অর্ডার ও ওয়েষ্টিজ মালামাল বিক্রী করলেও সেখানেও আনসিক পরিমান বেট দেখান যার কারনেও সরকার কোটি কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc