সখীপুরে প্রাথমিক বিদ্যালয় শিক্ষকরা ৪ ভাগে বিভক্ত। কমিটি ঘোষনা

সখীপুরে প্রাথমিক বিদ্যালয় শিক্ষকরা ৪ ভাগে বিভক্ত। কমিটি ঘোষনা

এম জাকির হোসেন :

সখীপুরে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির ৫১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষনা করা হয়েছে। কমিটিতে শামীম আল-মামুনকে সভাপতি ( প্রধান শিক্ষক, লাঙ্গুলিয়া সপ্রাবি) ও আবুল কাশেমকে সাধারণ সম্পাদক (প্রধান শিক্ষক ছাতিয়া সপ্রাবি) করা হয়েছে। গতকাল বুধবার বেলা ১১ টায় সখীপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ কমিটি ঘোষনা করা হয়। এ সময় সখীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদকসহ অন্যান্য সদস্যবৃন্দ শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এই কমিটি ঘোষনার মাধ্যমে সখীপুরে প্রাথমিক শিক্ষকদের তিনটি সংগঠনের চারটি কমিটি ঘোষিত হলো।

 

খোঁজ নিয়ে জানা যায়, সখীপুরের সবচেয়ে প্রাচীন সংগঠন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সখীপুর উপজেলা শাখার সাবেক সভাপতি আঃ ছাত্তারের মৃত্যুর পর ভারপ্রাপ্ত কমিটি দিয়ে সংগঠনের কার্যক্রম চললেও গত ১৬ জুলাই জাহানারা খানকে সভাপতি ও এসএম রুবেলউজ্জামানকে সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষনা করা হয়। ঐ কমিটিকে অবধৈ দাবী করে গতকাল ১৮ আগষ্ট শামীম আল- মামুনকে সভাপতি ও আবুল কাশেমকে সাধারণ সম্পাদক করে পাল্টা কমিটি ঘোষনা করা হয়। এর আগে সখীপুরে নতুন জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির কমিটি ঘোষনা করা হয়েছে এতে সভাপতি হিসেবে রয়েছেন মোঃ আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান। এছাড়া সখীপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির একটি নির্বাচিত (মেয়াদোত্তীর্ন) কমিটি ক্রিয়াশীল রয়েছে। যার সভাপতি মোঃ নুরুল ইসলাম (ইতিমধ্যে অবসরে গিয়েছেন) এবং সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল।

 

সখীপুরে প্রাথমিক শিক্ষকদের একের পর এক পাল্টা কমিটি গঠনকে কেন্দ্র করে শিক্ষক সমাজ ও সাধারণের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া বিরাজ করছে।

 

এ প্রসঙ্গে গড়গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আনোয়ার হোসাইন বলেন, জাতি গড়ার কারিগরদের সংগঠনের এমন বিভাজনে সখীপুরের সাধারণ শিক্ষকরা চরমভাবে লজ্জিত ও বিব্রত। আমি চাই সখীপুরে একটি ঐক্যবদ্ধ প্রাথমিক শিক্ষক সমিতি এবং আনন্দ মুখর পরিবেশে ভোটে নির্বাচিত একটি কমিটি । যারা বিপদে আপদে প্রাথমিক শিক্ষকদের পাশে থাকবে। এই বিভাজন দূর করতে সখীপুর বাসাইলের মাননীয় সাংসদ এডভোকেট জোয়াহেরুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়াম্যান জুলফিকার হায়দার কামাল লেবু এবং সখীপুর পৌরসভার মেয়র আবু হানিফ আজাদসহ সকলের হস্তক্ষেপ ও সার্বিক সহযোগীতা কামনা করি।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc