শিরোনাম:
ড্রামের লেভেল পরিবর্তন করে বেশি দামে অ্যাডমিক্সার বিক্রির অভিযোগ ওমিক্রন ঠেকাতে ডাবল মাস্ক পরার পরামর্শ বিশেষজ্ঞদের নাগরপুরে কম্বল বিতরণ করলেন রিসোর্স টিচার(ইংরেজি বিভাগ) ডা.এম.এ.মান্নান নাগরপুরে মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে শীত কম্বল বিতরণ টাংগাইলে দৈনিক সংগ্রাম উপজেলা সংবাদদাতাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত সখীপুরে সাংবাদিক মামুনকে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সংবর্ধনা সখীপুরে উদ্বেগজনক ভাবে বেড়েই চলেছে মোটরসাইকেল দিয়ে ছিনতাই টাঙ্গাইলে দুই ট্রাকের সংঘ‌র্ষে আগুন, চালকসহ দগ্ধ ২ ৩৩ জনের মরদেহ সম্পূর্ণ পুড়ে গেছে :: নিহতের সংখ্যা বেড়ে ৪০ দেশকে মুক্ত করতে হবে : মির্জা ফখরুল ইসলাম আলমগীর
হাসপাতালে খালেদা জিয়াকে দেখে এলেন ভাসানী পরিবারের পাঁচ সদস্য

হাসপাতালে খালেদা জিয়াকে দেখে এলেন ভাসানী পরিবারের পাঁচ সদস্য

নিজস্ব প্রতিবেদক, প্রথমকণ্ঠ:

চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর পরিবারের পাঁচ সদস্য। পরে ভাসানীর মেয়ে মাহমুদা খানম ভাসানী জানান, খালেদা জিয়া সবার কাছে দোয়া চেয়েছেন।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে ভাসানীর পরিবারের পাঁচ সদস্য খালেদা জিয়াকে দেখতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান। তাঁরা ৩০ মিনিটের মতো হাসপাতালে অবস্থান করেন।

সাক্ষাৎ শেষে বেরিয়ে যাওয়ার সময় ভাসানীর ছোট মেয়ে মাহমুদা খানম ভাসানী বলেন, খালেদা জিয়া কথা বলতে পারছেন, তবে খুব ধীরে ধীরে। তিনি খুবই দুর্বল। তাঁর সঙ্গে কথা হলে তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

 

মাহমুদা খানম ভাসানী বলেন, ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিবেচনা করে তাঁকে বিদেশে পাঠিয়ে সুচিকিৎসার সুযোগ দেওয়ার জন্য আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানাই।’

 

ভাসানীর নাতি হাবিব হাসান বলেন, ‘আমরা খালেদা জিয়াকে দেখতে গিয়েছিলাম। চিকিৎসকেরা আমাদের বলেছেন, তাঁর অবস্থা খারাপ। তাঁকে বিদেশে নিয়ে চিকিৎসা দেওয়ার জন্য আমরা ভাসানির পরিবারের পক্ষ থেকে দাবি জানাচ্ছি।’

 

ভাসানীর আরেক নাতি মাহমুদুল হক বলেন, ‘মাওলানা ভাসানী আজীবন মজলুমের পক্ষে লড়াই করেছেন। যেখানে অন্যায়, সেখানেই তিনি ছিলেন প্রতিবাদী কণ্ঠ। খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য মাওলানা ভাসানীর পরিবারের পক্ষ থেকে আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।’

 

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাওয়া ভাসানীর পরিবারের অন্য সদস্যরা হলেন ভাসানীর বড় মেয়ে রিজিয়া ভাসানী ও নাতনি সুরাইয়া সুলতানা।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান, বিশেষ সহকারী শামসুর রহমান, ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন ও মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া অনেক বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। ১৩ নভেম্বর থেকে গুরুতর অসুস্থ অবস্থায় তাঁকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। খালেদা জিয়ার চিকিৎসাসংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার অবস্থা খুবই সংকটাপন্ন। লিভারের জটিলতায় তাঁকে রক্ত দিতে হচ্ছে।

মঙ্গলবার রাতে শারীরিক অবস্থার অবনতি হলে খালেদা জিয়াকে নিয়ে গুজব ছড়িয়ে পড়ে। খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানিয়ে আসছে বিএনপি। এ জন্য তারা কর্মসূচিও পালন করছে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc