শিরোনাম:
সখীপুরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ আশরাফ পাহেলী’র আবেগ গন স্ট্যাটাস আশরাফ পাহেলী’র আবেগ গন স্ট্যাটাস সখীপুরে সৌদি ফেরত স্বামীর গোপনাঙ্গ কাটলেন স্ত্রী!  টাঙ্গাইলে মৎস্যজীবী দলের সাবেক সভাপতি মরহুম ইসমাইল হোসেনের রুহের মাগফেরাত কামনা ও দোয়া সাংবাদিক মোসলেম আবু শফীর ৭ম মৃত্যুবার্ষিকী আজ জাতীয় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল টাঙ্গাইল জেলা মৎস্যজীবী দলের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি হাফেজ ইসমাইল হোসেনের ইন্তেকাল সিরাজগঞ্জের যুবদলের নেতা আকবর আলীকে গুলি করে হত্যার প্রতিবাদে টাঙ্গাইলে যুবদলের উদ্যোগে বিক্ষোভ বাসাইলে এতিমদের মাঝে শিক্ষা ভাতা ও শীতবস্ত্র বিতরণ
৩৩ জনের মরদেহ সম্পূর্ণ পুড়ে গেছে :: নিহতের সংখ্যা বেড়ে ৪০

৩৩ জনের মরদেহ সম্পূর্ণ পুড়ে গেছে :: নিহতের সংখ্যা বেড়ে ৪০

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায় সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এম‌ভি অভিযান-১০ ল‌ঞ্চে আগুন লাগার ঘটনায় এ পর্যন্ত ৪০ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে ফায়ার সার্ভিস থেকে। ৭৪ জনের মতো দগ্ধ হয়েছেন। নিহত ৪০ জনের মধ্যে ৩৩ জনের একদম পুড়ে যাওয়া মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

 

শুক্রবার (২৪ ডিসেম্বর) দুপুর পৌনে একটার দিকে এই তথ্য নিশ্চিত করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

তিনি জানান, ওই লঞ্চে মোট কতজন যাত্রী ছিল এখনও সঠিক হিসাব পাওয়া যায়নি। তবে শোনা যাচ্ছে ৩০০শ বেশি যাত্রী ছিল ওই লঞ্চে। ফায়ার সার্ভিস সদস্যরা এই পর্যন্ত ৪০ জনের মরদেহ উদ্ধার করেছে। এর মধ্যে ৩৩জন ছিল একদম পোড়া। এছাড়া ৭৪ জনের মত দগ্ধ হয়েছেন, তবে এ সংখ্যা আরও বাড়তে পারে। তিনি

 

আরও জানান, অগ্নিকাণ্ডের সূত্রপাত কীভাবে হয়েছে তা তদন্তে জানা যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে লঞ্চের ইঞ্জিন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে।

জানাগেছে, ফায়ার সার্ভিস লঞ্চের এ অগ্নিকাণ্ডের সংবাদ পায় ভোর চারটার দিকে। দ্রুত তারা ঘটনাস্থলে পৌছে অনেককেই উদ্ধার করেছে। এছাড়া এর আগেই গ্রামবাসীরা সংবাদ পেয়ে এই উদ্ধার অভিযানে অংশ নেন। লঞ্চে থাকা অনেক যাত্রী দগ্ধ অবস্থায় সাঁতারে তীরে উঠেন।

 

এদিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধদের চিকিৎসা দিতে ইনস্টিটিউট প্রস্তুত আছে এবং ইনস্টিটিউট থেকে চারজন চিকিৎসককে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ(শেবাচিম) হাসপাতালে দগ্ধদের চিকিৎসা দেওয়ার কথা রয়েছে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc